তামিমের রেকর্ড ফিফটিতে জয় বাংলাদেশের

মোহাম্মদ মনিরুজ্জামান সোহেল
  • প্রকাশিত : শুক্রবার, ৩ মে, ২০২৪

টি-টোয়েন্টিতে অভিষেকটা রাঙালেন তানজীদ হাসান তামিম। জুনাইদ সিদ্দিকির পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি অভিষেকে ফিফটি করলেন তিনি। তার রেকর্ড ফিফটির দিনে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে টাইগাররা।

ব্যাট হাতে ৪৭ বলে ৬৭ রানে অপরাজিত ছিলেন তামিম। এছাড়া ১৮ বলে ৩৩ রান করেন তাওহীদ হৃদয়। আর অধিনায়ক শান্তর ব্যাট থেকে আসে ২১ রান। এর আগে তাসকিন-সাইফউদ্দিন-মেহেদির সমান ৩ উইকেট শিকারে জিম্বাবুয়েকে ১২৪ রানে আটকে রাখে বাংলাদেশ।

আবার বন্ধ খেলা, পিছিয়ে বাংলাদেশ

বৃষ্টিতে আবার খেলা বন্ধ হয়েছে। বৃষ্টি আইনে এখন ২ রানে পিছিয়ে আছে টাইগাররা। আর খেলা না হলে হারবে শান্তর দল।

শান্ত-তামিমে এগোচ্ছে বাংলাদেশ

বৃষ্টি শেষ চট্টগ্রামে আবার খেলা শুরু হয়েছে। শুরুতে লিটন ফেরার পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও তানজীদ হাসান তামিমে এগোচ্ছে বাংলাদেশ। ৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৪ রান।

লিটন ফেরার পর বৃষ্টিতে বন্ধ খেলা

বৃষ্টিতে বাংলাদেশ-জিম্বাবুয়ের খেলা বন্ধ আছে।

৩ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০ রান। জয়ের জন্য এখনও ১১৫ রান প্রয়োজন টাইগারাদের।
শুরুতেই ফিরলেন লিটন

রান খরাতেই আটকে থাকলেন লিটন কুমার দাস। আজ জিম্বাবুয়ের বিপক্ষে ৩ বলে করেন মাত্র ১ রান।

জিম্বাবুয়েকে ১২৪ রানে আটকে রাখলো বাংলাদেশ

৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আগে ফিল্ডিং করে জিম্বাবুয়ে ১২৪ রানে আটকে রেখেছে বাংলাদেশ। দলটির হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ক্লিভ মাদানে। আর বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

বাংলাদেশি বোলারদের তোপের মুখে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জিম্বাবুয়ে। ৪৭ রানেই ৭ উইকেট হারিয়েছে তারা।

৩৬ রানে ৩ উইকেট নেই জিম্বাবুয়ের

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৬ রানে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফিরে গেছেন ক্রেইগ অরভিন, গাম্ভি ও ব্রানেট।

প্রথম শিকার মেহেদীরচ

টস জিতে ফিল্ডিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ওপেনার ক্রেইগ অরভিনকে ফিরিয়ে দিয়েছেন স্পিনার শেখ মেহেদী হাসান। ৩.১ ওভারে ১ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ২৭ রান

তানজিদ তামিমের অভিষেক, টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় তানজিদ হাসান তামিমের। এরই মধ্যে ১৫টি ওয়ানডে খেলা হয়ে গেলেও টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় ছিলেন এই বাঁহাতি ওপেনার। আজ সেই অপেক্ষা ঘুচল। অভিজ্ঞ মাহমুদউল্লাহর কাছ থেকে টি-টোয়েন্টি ক্যাপ বুঝে নিলেন তামিম। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা সাইফুদ্দিনকে নিয়েই একাদশ গড়েছে বাংলাদেশ।
বাংলাদেশ দল: লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মেহেদি হাসান, রিসাদ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm