টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে প্রায় ২৯ কোটি টাকা

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রেকর্ড পুরস্কার ঘোষণা করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপের জন্য মোট এক কোটি ১২ লাখ ৫০ হাজার ডলার আর্থিক পুরস্কার ঘোষণা করেছে সংস্থাটি। যা বাংলাদেশী মুদ্রায় ১৩২ কোটি টাকার বেশি। আর শিরোপা জয়ী দল পাবে ২৪ লাখ ৫০ হাজার ডলার বা প্রায় ২৯ কোটি টাকা।

সোমবার আইসিসির ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানানো হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব স্তরেই পুরস্কার মূল্য বৃদ্ধি করা হয়েছে। ২০ দল এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করছে। শেষ আটটি দল পাবে দুই লাখ ২৫ হাজার ডলার করে। যে দলগুলো নবম থেকে ১২তম স্থানের মধ্যে শেষ করবে তারা প্রত্যেকে পাবে দুই লাখ ৪৭ হাজার ৫০০ ডলার।

পঞ্চম থেকে অষ্টম স্থানে শেষ করা আট দল আর্থিক পুরস্কার হিসেবে পাবে তিন লাখ ৮২ হাজার ৫০০ ডলার। আর সেমিফাইনালে হেরে যাওয়া দু’দলের জন্য রয়েছে সাত লাখ ৮৭ হাজার ৫০০ ডলার।

রানার্স আপ দলকে দেয়া হবে ১২ লাখ ৮০ হাজার ডলার।

বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর জন্য রয়েছে আরো আর্থিক পুরস্কার। প্রতিটি ম্যাচ জেতার জন্য ৩১ হাজার ১৫৪ ডলার করে পুরস্কার দেয়া হচ্ছে দলগুলোকে।

আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালারডাইস এক বিবৃতিতে জানান, বিভিন্ন কারণে এটা ঐতিহাসিক বিশ্বকাপ, তাই খেলোয়াড়দের পুরস্কারেরও যেন এর প্রতিফলন থাকে। তারা আশা করছেন, বিশ্বব্যাপী কোটি কোটি দর্শক খেলা উপভোগ করবে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm