চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পাকিস্তান যাবে না ভারত

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : বুধবার, ১০ জুলাই, ২০২৪

পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে নারাজ ভারত। আগামী বছর পাকিস্তানে হওয়ার কথা এই প্রতিযোগিতা। রোহিত শর্মাদের ম্যাচগুলো শ্রীলঙ্কা বা দুবাইয়ে করার দাবি ভারতের।

বৃহস্পতিবার (১১ জুলাই) বার্তাসংস্থা এএনআই সূত্রে এ কথা জানা গেছে।
গত বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত সেখানে গিয়ে খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে ওই প্রতিযোগিতা আয়োজন করা হয়। ভারতের ম্যাচগুলো হয়েছিল শ্রীলঙ্কায়। ফাইনালও হয়েছিল সেখানে। চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তেমনটা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বার্তাসংস্থাকে বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। আইসিসিকে বলা হবে ভারতের ম্যাচগুলো দুবাই বা শ্রীলঙ্কায় দেয়ার জন্য।’

আটটি দেশ মিলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হয়। ২০২৫ সালে ১৯ ফেব্রুয়ারি থেকে সেই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। ফাইনাল ৯ মার্চ। পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতোমধ্যেই প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা শুরু করেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তৈরি সূচি অনুযায়ী, লাহোরে সাতটি ম্যাচ হওয়ার কথা। এছাড়াও রাওয়ালপিণ্ডিতে পাঁচটি এবং করাচিতে তিনটি ম্যাচ হওয়ার কথা। ১ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা লাহোরে।

যদিও এই সূচি এখনো প্রকাশ করা হয়নি, এটি প্রস্তাবিত সূচি।

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। ২০১২-১৩ সালের পর আর দ্বি-পক্ষীয় সিরিজও খেলেনি এই দু’দেশ। গত বছর ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলেও বাবর আজমরা বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিলেন। তবে পাকিস্তানের ম্যাচগুলো রাখা হয়েছিল হায়দরাবাদ, আমদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু ও কলকাতায়।

রোহিতেরা পাকিস্তানে গিয়ে খেলবে কিনা, সেই সিদ্ধান্ত শেষ পর্যন্ত নেবে কেন্দ্রীয় সরকার।

সূত্রে জানা গেছে, ভারতীয় দলের পাকিস্তানে গিয়ে খেলার সম্ভাবনা ক্ষীণ। আইসিসির আগামী বৈঠকে এই বিষয়ে আলোচনা হবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm