হৃদয়-শরিফুলের পর মুখ খুললেন সোহান, বানর খেলায় ব্যস্ত মুশফিক

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আর চুপ থাকতে পারলেন না নুরুল হাসান সোহান। দেশের এমন পরিস্থিতিতে এবার মুখ খুললেন তিনি। রক্তপাত বন্ধের উদাত্ত আহ্বান জানিয়েছেন জাতীয় দলের এই ক্রিকেটার। বিপরীতে এমন পরিস্থিতিতে ‘বানরে’র ছবি আপলোড দিয়ে বিতর্ক উস্কে দিয়েছেন মুশফিক।

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে ফুঁসছে দেশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলন এখন ছড়িয়েছে দেশজুড়ে। তবে সাধারণ এই শিক্ষার্থীদের রুখে দিতে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ।

এ ঘটনায় রক্তাক্ত রাজপথ। দেশের বিভিন্ন স্থানে সরকার দলীয় ছাত্রলীগ ও পুলিশের হামলায় আহত হাজার হাজার শিক্ষার্থী। সময়ের সাথে সাথে বাড়ছে নিহতের সংখ্যাও।

তবে অনেকটাই নিশ্চুপ ছিল ক্রীড়াঙ্গন। মুখ বন্ধ রেখেছিলেন খেলোয়াড় বা অন্যরা। তবে মঙ্গলবার দুপুরে সেই নীরবতা ভাঙেন তাওহীদ হৃদয় ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কায় এলপিএল খেলতে ব্যস্ত থাকা এই দুই ক্রিকেটার দেশের এমন হালচালে চুপ থাকতে পারেননি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন সংঘাত থামাতে। বন্ধ করতে বলেন রক্তের খেলা।

এবার একই সুরে সুর মেলালেন আরেক ক্রিকেটার। জাতীয় দলের বাহিরে থাকা নুরুল হাসান সোহান মুখ খুলেছেন। তিনি লেখেন, ‘ভবিষ্যৎ বাংলাদেশের রক্ত আর দেখতে চাই না, শান্তি চাই।’

তবে এখনো দেশের তারকা খেলোয়াড়দের কেউ মুখ খুলেননি। তাদের নীরবতা নিয়ে তাই এখন প্রশ্ন তুলতে শুরু করেছেন সমর্থকেরা। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের প্রতি ক্ষোভ ও ধিক্কার জানাচ্ছেন তারা।

সরকার দলীয় সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজা ও সাকিব আল হাসান তো বটেই, দেশের এমন ক্রান্তিলগ্নে মুখ খুলেননি তামিম ইকবাল, মুশফিকুর রহিমরাও। মাহমুদউল্লাহ রিয়াদ আর মেহেদী মিরাজদের নীরবতাও আঙুল তুলছে তাদের দিকে।

তবে সমালোচনা একটু বেশিই হচ্ছে মুশফিকুর রহিমকে নিয়ে। চলমান সংঘাতে যখন দেশ জুড়ে আতঙ্ক, তখন সামাজিক যোগাযোগমাধ্যমে উল্টা করে ধরে রাখা এক বানরের ছবি প্রকাশ করেন জাতীয় দলের এই উইকেট কিপার-ব্যাটার।

যদিও সমালোচনার মুখে তা খানিক পর তা ডিলিট করে দেন তিনি এবং তার পরিবর্তে মদিনা শরিফের একটা ছবি আপলোড দেন মুশফিক। তবে তার এমন রঙ বদলানো ভালো চোখে দেখছেন না সমর্থকেরা।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm