কোটা সংস্কার আন্দোলনে নিহত ফ্রিল্যান্সার মুগ্ধকে নিয়ে ফাইভআরের শোক বার্তা

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাজধানীর উত্তরার আজমপুরে সংঘর্ষ চলাকালে ১৮ জুলাই গুলিবিদ্ধ হয়ে মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী মীর মাহফুজুর রহমান মুগ্ধ। মেধাবী মুগ্ধ পড়াশোনার পাশাপাশি জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস (আউটসোর্সিংয়ের কাজ দেয়া–নেয়ার ওয়েবসাইট) ফাইভআরে বিভিন্ন কাজ করতেন। সফল এই ফ্রিল্যান্সারের মৃত্যুতে আজ বুধবার সন্ধ্যায় নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক শোকবার্তা প্রকাশ করেছে ফাইভআর কর্তৃপক্ষ।

ফ্রিল্যান্সার মুগ্ধকে নিয়ে ফাইভআরের শোক বার্তা
ফ্রিল্যান্সার মুগ্ধকে নিয়ে ফাইভআরের শোক বার্তাস্ক্রিনশট

ফাইভআরের বার্তায় বলা হয়েছে, আমরা দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমাদের ফাইভআর পরিবারের একটি ক্ষতির কথা জানতে পেরেছি। গত সপ্তাহে মা-বাবা ও দুই ভাইকে রেখে মারা গেছেন মীর মাহফুজুর রহমান মুগ্ধ। মীর একজন প্রতিভাবান বিপণনকর্মী ছিলেন, যিনি এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) ও সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর দক্ষতার মাধ্যমে ফাইভআরে একটি সফল ব্যবসা গড়ে তুলেছিলেন। তার চেয়েও বেশি, তিনি ছিলেন একজন উৎসুক ভ্রমণকারী, মেধাবী ফুটবলার, স্কাউট ও সত্যিকারের মানবিক ব্যক্তি।

ফাইভআরের এশিয়া অঞ্চলের বাংলাদেশ ফাইভআর কমিউনিটির প্রধান মুহাম্মদ জাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘মীর মাহফুজুর রহমান ছিলেন একজন সফল ফ্রিল্যান্সার। ফাইভআরে তিনি এক হাজারের বেশি কাজ করেছেন। তিনি একজন রেমিট্যান্স–যোদ্ধা। ফাইভআরে তিনি সফলভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে বিপণনের কাজ করতেন। কোটা সংস্কার আন্দোলনে তিনি শুধু অংশ নেননি, গুলিবিদ্ধ হওয়ার আগমুহূর্ত পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীদের পানি পান করিয়েছেন। মুগ্ধ আমাদের ফ্রিল্যান্সার কমিউনিটির হিরো। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত। আর তাই মুগ্ধর মৃত্যুতে ফাইভআর দুঃখ প্রকাশ করেছে। তিনি আমাদের কমিউনিটিতে একজন হিরো হিসেবেই বেঁচে থাকবেন।’

পড়াশোনার পাশাপাশি একজন ফুটবল খেলোয়াড়, গায়ক, গিটারবাদক ও দক্ষ সংগঠক হিসেবে বেশ সুনাম ছিল মুগ্ধর। তিনি ছিলেন স্কাউটের ইউনিট লিডার। শ্রেষ্ঠ সংগঠক হিসেবে বাংলাদেশ স্কাউটস থেকে ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ও পেয়েছিলেন মুগ্ধ।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm