চিকিৎসায় অবহেলায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

চিকিৎসা সেবায় অবহেলার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ। আজ রোববার (১৮ আগস্ট) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে স্বাস্থ্যসেবা বিভাগ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, ভর্তি রোগীদের চিকিৎসা, সেবা প্রদানে অনাকাঙ্ক্ষিত দেরি এবং সরকার আহতদের সমস্ত ব্যয় বহন করবে ঘোষণা দেয়ার পরও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ঢাকা কর্তৃক সেবার বিপরীতে অর্থ গ্রহণ করা হচ্ছে মর্মে সংবাদ পাওয়া যাচ্ছে। এই কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্ট সবাইকে আবশ্যকভাবে বিরত থাকতে বলা হয়েছে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ বা বিভিন্ন কোম্পানির ডিলাররা হাসপাতালে প্রবেশ করতে পারবে না, প্রত্যেক ডাক্তারকে রোগী দেখার সময়সূচি যথাযথভাবে অনুসরণ করতে হবে, সাক্ষাতের সময় ব্যতীত কোনও দর্শনার্থী হাসপাতালের ভিতর এবং রোগীর কক্ষে প্রবেশ করতে পারবে না।

এ আদেশ পরিপালনে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও নির্দেশনায় বলা হয়েছে। এ নির্দেশনা দেশের সব হাসপাতালের ক্ষেত্রে প্রযোজ্য হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা এ বিষয়টি তদারক করবেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm