খালেদা জিয়ার গাড়িবহরে হামলা জায়েদ খান-জয়-সাজু খাদেমসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খান, অভিনেতা শাহরিয়ার নাজিম জয় ও অভিনেতা সাজু খাদেমসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ২০১৫ সালে নির্বাচনী প্রচারণার সময় এ হামলা হয়।

রোববার (২৫ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল-ফারাবীর আদালতে মামলাটির আবেদন করেন শিল্পী আসিফ ইমাম।

আদালত বাদির জবানবন্দি নিয়ে অভিযোগটি মতিঝিল থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন- শেখ সেলিম, শেখ হেলাল, কর্নেল ফারুক খান, ফজলে নূর তাপস, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, সাবের হোসেন চৌধুরী, মজিবুর রহমান নিক্সন চৌধুরী, সাইদ খোকন, বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, সাংবাদিক শাবান মাহমুদ, আবু আহম্মেদ মন্নাফী, মতিঝিল জোনের তৎকালীন এডিসি মেহেদী হাসান, একে এম মমিনুল হক সাঈদ ও মোস্তফা জামান পপি।

মামলার অভিযোগে বাদি উল্লেখ করেন, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারণার সময় বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত পথসভায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে অস্ত্রসহ তার গাড়িবহরে হামলা চালায় আসামিরা। এসময় খালেদা জিয়ার গাড়িবহরের ১২-১৪টি গাড়ি ভাঙচুর করে, চারটি মোটরসাইকেলে আগুন দেয় এবং নেতাকর্মীদের মারধর করে তারা। খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা আহত হন। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আসামিরা ইট-পাথর নিক্ষেপ করলে সাধারণ পথচারীরা আহত হন। আওয়ামী লীগের ১৪ দলীয় জোট এবং এর অঙ্গ সংগঠনসমূহের ২০০-৩০০ জন নেতাকর্মী দেশী অস্ত্র হাতে নিয়ে ককটেল বিস্ফোরণ ঘটায়।

সূত্র : ইউএনবি

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm