বাঙলা কলেজ ছাত্রদলের উদ্যোগে লক্ষ্মীপুরে ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

মোঃ বায়েজিদ খান
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

দেশে চলমান ভয়াবহ বন্যায় বানভাসি মানুষের পাশে দাঁড়াতে রাজধানীর সরকারি বাঙলা কলেজ ছাত্রদল নেতা এ কে এম ইব্রাহিম খলিল ও জোবায়ের আল মাহমুদ’র নেতৃত্বে লক্ষ্মীপুরে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম। সাম্প্রতিক বৃষ্টি ও ভারতীয় বাঁধের পানি ছেড়ে দেয়ায় বাংলাদেশে সৃষ্টি হয়েছে স্মরণকালের ভয়াবহ বন্যা। ঘরছাড়া হয়েছে লক্ষ লক্ষ মানুষ, প্রাণহানির সংখ্যাও কম নয়। সবমিলিয়ে এক কঠিন সময় পার করছে বাংলাদেশের কয়েক জেলার জনগণ।

বন্যায় বিপর্যস্ত জনজীবনের কষ্ট লাঘব করতে কাজ করে যাচ্ছে বিএনপি ও তাদের অঙ্গ সংগঠন। তারই ধারাবাহিকতায় ছাত্রদল নেতা ইব্রাহিম ও জোবায়েরের নেতৃত্বে লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রামগতি, কমলনগর সহ বন্যাদুর্গত এলাকায় বানভাসি মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সরকারি বাঙলা কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা।

রোববার (২৫ আগস্ট) রাত ৩ টার সময় রাজধানীর মিরপুর থেকে ট্রাকভর্তি প্রায় ২ হাজার প্যাকেট ত্রানের গাড়ি লক্ষীপুরের উদ্দেশ্যে রওনা হয়। পরদিন সোমবার (২৬ আগস্ট) সকালে রামগঞ্জ উপজেলা এসে পৌঁছায়। পরে সেখান থেকেই শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্র।

সরকারি বাঙলা কলেজের ‘প্রিন্সিপাল আবুল কাসেম হল’ সভাপতি এ কে এম ইব্রাহিম খলিল এবং কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জোবায়ের আল মাহমুদ’র নেতৃত্বে শুরু হয় ত্রাণ বিতরণ কার্যক্রম। এদিন সকাল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করে কার্যক্রম চলে সারাদিনব্যাপী।

বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে চাল, ডাল, মুড়ি, চিড়া, গুড়, বিস্কুট, স্যালাইন, ঔষধ, খাবার পানি, মোমবাতি, দিয়াশলাই, গ্যাস লাইট, শুকনো খাবার ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল।
এছাড়া বাচ্চাদের জন্য আলাদাভাবে দুধ, খাবার, চকলেট সহ বিভিন্ন জিনিসেরও ব্যবস্থা করে তারা।

ছাত্রদল নেতা ইব্রাহিম জানান, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সরকারি বাংলা কলেজের নেতাকর্মীরা বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করছে।’

তরুণ সমাজের নজর কারা ছাত্রদল নেতা ইব্রাহিম ও জোবায়েরের পাশাপাশি ত্রান সামগ্রী বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঙলা কলেজ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm