মোরসালিনের গোলে ভুটানকে হারালো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

ম্যাচের শুরুতেই প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ভুটান আক্রমণে দাপট দেখালেও রক্ষণভাগে দৃঢ়তা দেখিয়ে সেই লিড ধরে রাখে হাভিয়ের কাবরেরোর শিষ্যরা।

আজ ভুটানের চ্যাংলিমিথাং স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতেছে বাংলাদেশ। খেলার প্রথমার্ধে ব্যবধান গড়ে দেওয়া গোলটি আসে মোরসালিনের পা থেকে।

এদিন নিয়মিত অধিনায়ক জামাল ভুঁইয়াকে শুরুর একাদশের বাইরে রাখেন বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরো। তার জায়গায় একাদশে সুযোগ পান চোট কাটিয়ে ফেরা মোহাম্মদ সোহেল রানা। একই সঙ্গে চোট কাটিয়ে একাদশে ফেরেন আরেক ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিমও। এছাড়া ফিরেছেন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। জামালের জায়গায় এদিন অধিনায়কত্ব করেন আরেক ডিফেন্ডার তপু বর্মন।

এর আগে ৪-৪-২ ছকে খেললেও বাংলাদেশ দলের খেলাতে দাপট ছিল না। বরং অনেকটা রয়ে সয়ে শুরু করে কাবরেরোর শিষ্যরা। রক্ষণ সামনে প্রতি আক্রমণেই মনোযোগ ছিল তাদের। তবে গোল পেতে দেরী হয়নি বাংলাদেশের।

প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে ম্যাচের ৫ম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে রাকিব হোসেনের ক্রস গোলকিপার পোস্ট ছেড়ে বেরিয়ে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, সামনে থাকা মোরসালিনের পায়ে লেগে আবারও গোলকিপারের শরীরে লেগে পোস্টের দিকে ছুটতে থাকে, দ্রুত ডান পায়ের টোকায় বাকিটুকু সারেন এই তরুণ ফুটবলার।

গোল হজম করে শোধ করার উপায় খুঁজতে থাকে বাংলাদেশ। ১৯তম মিনিটে ভালো একটি সুযোগও পায় তারা। তবে সতীর্থের থ্রু থেকে স্বাগতিক অধিনায়ক নিমা ওয়াংদি বক্সের ভিতরে বল পেয়ে শট নিলেও আগুয়ান গোলকিপার মিতুল শরীর দিয়ে সেটা রুখে দেন। পরের মিনিটে কর্নার থেকে  ইয়েশিয়ে গেইলশেনের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বাংলাদেশ বল দখলেসগোছালো আক্রমণ সেভাবে দেখা যায়নি। বাংলাদেশ এক গোল লিড পেলেও প্রথমার্ধে ভালো ফুটবল খেলেনি। বল দখলে থাকলেও গোছালো আক্রমণ সেভাবে দেখা যায়নি। ভুটানও  পরিকল্পিত কোনো আক্রমণ করতে পারেনি।

শেষ দিকে একে রাকিব হোসেন মাঠে পড়ে যান। উচ্চতা সমস্যার কারণে শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল কিনা বোঝা যাচ্ছিল না। তবে পরে জানা যায়, পায়ে চোট পেয়ে পড়ে গিয়েছিলেন। তার পাশাপাশি স্ট্রেচার বয়ে আনা এক কর্মীও মাঠে এসে অজ্ঞান হয়ে পড়েন। অ্যাম্বুলেন্সও আনা হয়। শেষ পর্যন্ত রাকিব মাঠের বাইরে চলে যান।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm