হাথুরুসিংহে ফিরছেন, অপেক্ষা বাড়ছে সাকিবের জন্য

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

শঙ্কার কালো মেঘ সরে গেছে। অনিশ্চয়তা নেই আর। চন্ডিকা হাথুরুসিংহে ফিরছেন বাংলাদেশে, থাকছেন সাকিব-মুশফিকদের সাথেই। লঙ্কান এই কোচকে নিয়ে এখনই নতুন কোনো সিদ্ধান্ত নিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ জিতে উড়ছে বাংলাদেশ। অপেক্ষা ভারত সিরিজ, যেখানে দুই ম্যাচ টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে গুরুত্বপূর্ণ এই সিরিজের আগে প্রধান কোচ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা।

মূলত বিসিবি সভাপতি হিসেবে ফারুক আহমেদ আসাতেই যত আলোচনা। ফারুকের সাথে যে হাথুরুসিংহের সম্পর্ক খুব একটা ভালো না, তা সবার জানা। ফলে দেখা দেয় কোচ বদলের শঙ্কা।

এমনকি নিজের প্রথম সংবাদ সম্মেলনেও ফারুক আহমেদ কথা বলেন একই সুরে। তবে পাকিস্তান সিরিজে দল দুর্দান্ত পারফর্ম করায় সেই চাপ কমে আসে। তবে পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এরই মাঝে হাথুরু ছুটি নিয়ে ছোটেন অস্ট্রেলিয়ায়। ফলে প্রশ্ন উঠে, তিনি ফিরবেন তো?

সেই প্রশ্নের উত্তর মিলেছে। হাথুরু ফিরছেন বাংলাদেশে। শনিবার গণমাধ্যমের সাথে আলাপে বিসিবির নতুন পরিচালক নাজমুল আবেদীন ফাহিম জানান এই খবর।

তিনি বলেন, ‘কোনো শঙ্কা নেই, তিনি যথাসময়ে ফিরে আসবেন। অস্ট্রেলিয়া থেকে ফিরে দলের সাথে যোগ দেবেন।’

১২ সেপ্টেম্বর দলের সাথে যোগ দেয়ার কথা হাথুরুসিংহের। তবে ভারত সিরিজকে সামনে রেখে তাকে রেখেই শুরু হয়েছে টাইগারদের অনুশীলন। রোববার মিরপুরে পুরোদমে অনুশীলন করেন লিটন-শরিফুলরা। যেখানে ছিলেন জিশান আলমের মতো নতুন মুখও।

হাথুরু ফিরলেও দেশের মাটিতে আপাতত ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। দলের সেরা তারকাকে ছাড়াই ভারতবধের প্রস্তুতি নেবে টাইগাররা। বিসিবি থেকে ছুটি নিয়ে বর্তমানে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত থাকা সাকিব সরাসরি যোগ দেবেন ভারতে।

নাজমুল আবেদিন ফাহিম এই প্রসঙ্গে বলেন, ‘সাকিব ইংল্যান্ড থেকে ভারতে আসবে খেলতে, আপাতত আমরা সেটুকুই জানি। সেটুকুর মধ্যে থাকতে চাই।’

১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়বে টাইগাররা

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm