ইসরাইলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ৩৫ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : রবিবার, ১২ মে, ২০২৪

ইসরাইলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়েছে। রোববার (১২ মে) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় ৬৩ জন নিহত হয়েছে। তাদের নিয়ে নিহতের সংখ্যা ৩৫ হাজার ৩৪ জনে উপনীত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১১৪ জন হয়েছে। তাদের নিয়ে আহতের সংখ্যা ৭৮ হাজার ৭৫৫ জন হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, ‘অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়েছে। উদ্ধারকারীরা তাদের কাছে এখনো পৌঁছাতে পারছে না।’

গত ৭ অক্টোবর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের আন্তঃসীমান্ত আক্রমণের পর থেকে ইসরাইল গাজা উপত্যকায় নৃশংস আক্রমণ চালিয়ে যাচ্ছে। একইসাথে গাজাকে অবরুদ্ধ করে রেখেছে। ফলে গাজাবাসী গত সাত মাস ধরে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের অভাবে চরম বিপর্যস্ত অবস্থায় রয়েছে।

আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) ইসরাইল গণহত্যার অভিযোগে অভিযুক্ত। জানুয়ারিতে একটি অন্তর্বর্তীকালীন রায়ে বলা হয়েছে, তেল আবিব গাজায় গণহত্যা চালাচ্ছে। তাই তাদেরকে এই গণহত্যা বন্ধ করতে এবং গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা দেয়ার জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm