তিন মাসেই পাকিস্তানে সরকার ভাঙতে পারে -পিপিপি নেতা

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : সোমবার, ১০ জুন, ২০২৪

শাহবাজ শরিফের সরকার আগামী তিন মাসের মধ্যে ভেঙে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা মঞ্জুর ওয়াসান। রোববার পাকিস্তানের খায়রপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই পিপিপি নেতা আরও বলেন, আগামী তিন মাস শাহবাজ শরিফের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

মঞ্জুর ওয়াসান বলেন, দেশের রাজনৈতিক পটভূমিতে সামনের তিন মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ আগামী তিন মাসের মধ্যে জাতীয় পরিষদ ভেঙে দিতে পারেন। দেশটির বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রেসিডেন্ট নওয়াজ শরিফের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনাও বাতিল করে দিয়েছেন তিনি। এ ছাড়া পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বা অন্যান্য রাজনীতিবিদদের জন্য কোনো অনুকূল পরিস্থিতি দেখছেন না মঞ্জুর ওয়াসান। তিনি বলেন, তাদের মুক্তি দেয়া হয়েছিল এবং তা ফিরিয়েও নেয়া হয়েছে। তাই ইমরান খানের কল্পনার জগতে বসবাস করা উচিত নয়। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় পিপিপির সঙ্গে জোট গড়ে সরকারে আসে পিএমএল-এন। তবে আগামী বাজেট নিয়ে বর্তমানে পিএমএল-এনের সঙ্গে টানাপোড়েন চলছে পিপিপির। এমন পরিস্থিতির মধ্যেই এই আভাস দিলেন মঞ্জুর।

সম্প্রতি পিপিপির সিনিয়র নেতা খুরশিদ শাহ বলেন, সরকার বাজেটের বিষয়ে আমাদের কিছু জানায়নি। পিএমএল-এন বেসরকারিকরণ নীতি, কর, উন্নয়নমূলক কর্মসূচি নিয়ে কী করছে, সেগুলো আমরা জানি না। তিনি বলেন, পিপিপি ত্রাণের বিষয়ে কিছুই জানে না। সরকার বাজেট তৈরি করছে নাকি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) আরোপিত বাজেট করা হচ্ছে, তা জানেন না বলেও উল্লেখ করেন তিনি। সূত্র : ট্রিবিউন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm