দেশের মানুষ আজ ফ্যাসিবাদী সরকারের কবলে পড়েছে -মানিকগঞ্জে মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ এখন ফ্যাসিবাদী সরকারের কবলে পড়েছেন। এই ফ্যাসিবাদী সরকার মেগা প্রজেক্ট দিয়ে মেগা দুর্নীতি করছেন। এ কারণে দেশের জনগণ আজ তাদের পক্ষে নেই।

গতকাল মঙ্গলবার বিএনপি ঢাকা বিভাগের উদ্যোগে মানিকগঞ্জের গিলন্ড মুন্নু সিটিতে আয়োজিত সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গণতন্ত্র উত্তরণ এবং মত প্রকাশ সংবাদপত্রের স্বাধীনতা ও খাল খনন কর্মসূচিতে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিভাগের অধ্যাপক মো. জামাল উদ্দিন।

সেমিনারের প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ডক্টর দিলারা চৌধুরী। এসময় তিনি বলেন বাংলাদেশ এখন মহা সংকটের মধ্যে আছে। এই সংকট থেকে উত্তরণ করতে না পারলে দেশ অস্তিত্ব হারানোর সংকটে পড়বে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার জন্য পরাশক্তিদের নিয়ে যে খেলা খেলছেন তার কারণে এদেশের জনগণ তাদেরকে আর ক্ষমা করবে না।

তিনি আরো বলেন, স্বাধীনতার সময় মানুষ যখন দিশেহারা ছিল তখন জিয়াউর রহমান এদেশের মানুষের নেতৃত্ব দিয়ে মুক্ত করেছেন। কর্মের মাধ্যমে জিয়াউর রহমান মানুষের হৃদয়ে আজও বেঁচে আছেন।

সেমিনারে ঢাকা বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক ডক্টর তাজমেরী ইসলাম, অধ্যাপক ডক্টর বোরহান উদ্দিন, অধ্যাপক ডক্টর মামুন আহমেদ, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাপক কামরুল হাসান, মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খানম রিতা প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে বলেন, দেশ যখন মহা সংকটের মধ্যে পড়েছিল তিনি তখন নেতৃত্ব দিয়ে সেই সংকট থেকে উত্তরণ করেছেন। এজন্য দেশের মানুষ আজও জিয়া রহমানকে স্মরণ করেন। তিনি বলেন ১৯৭১ সনে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এটাই সত্য।
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশকে আজ যারা শাসন করছে, তাদের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই, এরা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। আওয়ামী লীগ সরকার উন্নয়নের নামে মেগা প্রকল্প তৈরি করে মেগা দুর্নীতি করে চলছে। আওয়ামী লীগ বেনজির আর আজিজের জন্ম দিয়েছে। দেশের অর্থনীতি দ্রুত গতিতে রসাতলে যাচ্ছে। যে কারণে তাদের পাতানো নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে।
এর আগে মির্জা ফখরুল ইসলাম মানিকগঞ্জ শহরের সেওতা অবস্থিত জিয়ার স্মৃতি পাঠাগার পরিদর্শন করেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm