গাড়ির হুডে বেঁধে আহত ফিলিস্তিনিকে নিয়ে গেল ইসরাইলি বাহিনী!

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : সোমবার, ২৪ জুন, ২০২৪

ইসরাইলি বাহিনীর নৃশংসতার আরেকটি ঘটনায় আহত এক ফিলিস্তিনিকে গাড়ির হুডে বেঁধে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। গত শনিবার অধিকৃত পশ্চিম তীরের জেনিনে এ ঘটনা ঘটে। আট মাসের বেশি সময় ধরে গাজায় নির্বিচার হমালা চালিয়ে যাচ্ছে ইসরাইল।

প্রত্যক্ষদর্শী এবং পরিবারের সূত্রে জানা যায়, ইসরাইলি বাহিনীর গুলিতে মুজাহিদ আজমি নামের এক ফিলিস্তিনি যুবক আহত হন। আহত অবস্থায় তাকে গ্রেফতার করে জিপের হুডের সঙ্গে বেঁধে নিয়ে যায় ইসরাইলি সেনারা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। বার্তাসংস্থা রয়টার্স যাচাই করে এর সত্যতা নিশ্চিত করেছে। যেখানে দুটি অ্যাম্বুলেন্সের পাশ দিয়ে হুডে বেঁধে মুজাহিদকে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা যায়। আজমির পরিবার অভিযোগ করেছে, আহত হওয়ার পর তারা অ্যাম্বুলেন্স চাইলেও ইসরাইলি বাহিনী তা উপেক্ষা করে।

এ ঘটনার নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে।
ইসরাইলি সেনা কর্তৃপক্ষ এক বিবৃতিতে স্বীকার করেছে যে, জেনিনে একজন ‘সন্দেহভাজন’কে আহত অবস্থায় গ্রেফতার করা হয়েছে। তবে গাড়ির হুডে বেঁধে নিয়ে যাওয়ার ঘটনাকে ‘মূল্যবোধের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়’ বলে বর্ণনা করেছে তারা। এছাড়াও তারা জানিয়েছে, ঘটনাটি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
গাড়িতে বেঁধে নিয়ে যাওয়া ফিলিস্তিনি যুবককে চিকিৎসার জন্য রেডক্রসের কাছে স্থানান্তর করা হয়েছে বলেও জানিয়েছে ইসরাইলি সেনা কর্তৃপক্ষ। সূত্র : আনাদোলু।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm