বাধ্যতামূলক অবসরে সাবেক ডিএমপি কমিশনার ও এসবি প্রধান

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪

পুলিশের বিশেষ শাখার (এসবি) সাবেক প্রধান মনিরুল ইসলাম এবং ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার হাবিবুর রহমানকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। দুজনই পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) পদমর্যাদার কর্মকর্তা ছিলেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ থেকে জারি করা আলাদা প্রজ্ঞাপনে তাদের অবসর দেয়ার কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য পুলিশ অধিদফতরে সংযুক্ত অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলামকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন)-এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

অপর এক প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য পুলিশ অধিদফতরে সংযুক্ত হাবিবুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

এর আগে, এদিনই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে মনিরুল ইসলামকে এসবি থেকে পুলিশ অধিদফতরে সংযুক্ত করা হয়েছিল। আর হাবিবুর রহমানকে ৭ আগস্ট ডিএমপি কমিশনারের পদ থেকে বদলি করে পুলিশ অধিদফতরে সংযুক্ত করা হয়েছিল।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm