মিরপুরে ১০ শহীদ পরিবারের সঙ্গে জামায়াত আমীরের মতবিনিময়

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শাহাদাৎবরণকারী মিরপুরের ১০ শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। সোমবার দুপুরে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের আয়োজনে রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্টে এই মতবিনিময় করেন তিনি। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসেন,কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মূসা, সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, ডা.ফখরুদ্দিন মানিক, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি লস্কর মুহাম্মদ তসলিম, মহানগরী জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার, কর্মপরিষদ সদস্য শহিদুল্লাহ,শাহ আলম তুহিন,শিবির সভাপতি সালাহ উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ডা.শফিকুর রহমান  বলেন, শহীদরা যে জন্য জীবন দিয়েছেন, তাদের সেই স্বপ্ন যেন বাস্তবায়ন হয় এদেশে। তিনি বলেন, অতীতে কে কি করলো, তা নিয়ে প্রতিশোধ পরায়ন না হই। সবাইকে আল্লাহ হেদায়েত দান করুন। তিনি বলেন, আমি পঙ্গু হাসপাতাল পরিদর্শন করে এসেছি। পা হারা মানুষের আর্তনাদ দেখে এসেছি। যাদের কৃত্রিম পা সংযোজন করার প্রয়োজন হবে, আমরা সেই দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়ে এসেছি।

ডা. শফিকুর রহমান বলেন, ‘এতো রক্তের বিনিময়ে আমরা দ্বিতীয় স্বাধীনতা পেয়েছি। কিন্তু লুটতরাজ, জমি দখল, চাঁদাবাজি, অফিস দখল যারা করছে, তারা এই দ্বিতীয় স্বাধীনতার শত্রু। কেউ তাদের সুযোগ দেবেন না।

যেকোনো মূল্যে তা প্রতিহত করুন।’ অনুষ্ঠানে শহীদ পরিবারের সদস্যরা তাদের অনুভুতি ব্যক্ত করেন। এ সময় আবেগঘন পরিবেশ তৈরি হয়।

সংখ্যাগুরু-সংখ্যালঘু কথার কবর রচনা হোক: ওদিকে রাজধানীতে মন্দির পরিদর্শনকালে মতবিনিময়ে ডা. শফিকুর রহমান বলেন, এ দেশের সকল নাগরিক সমান অধিকার ভোগ করবে এবং  সকল ধর্মের মানুষ আওয়াজ তুলে বলবে আমরা এখানে সংখ্যাগুরুও নই, কেউ সংখ্যালঘুও নই আমরা সকলেই সমান। তিনি বলেন, ‘আমি চাই এখানে (বাংলাদেশে) সংখ্যাগুরু এবং সংখ্যালঘু কথাটির কবর রচনা হোক।’

সোমবার (১৯ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় রাজধানীতে মন্দির পরিদর্শন শেষে পূজা কমিটি ও হিন্দু সম্প্রদায়ের পুরোহিত এবং নেতাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মন্দির কমিটির সভাপতি  বাবু তপনেন্দ্র নারায়ন হোড় এর সভাপতিত্বে ও বাবু হরিপদ দাস দোলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জামায়াতের  কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও  ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm