এস আলমের মালিকানা মুক্ত হলো ৮ ব্যাংক

নিজস্ব প্রতিবেধক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

ভেঙ্গে দেয়া হলো আল আরাফা ইসলামী ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংকের পরিচালনা পর্ষদ। বিপরীতে নতুন পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত পৃথক দুটি আদেশ জারি করা হয়েছে। আর এর মাধ্যমে ব্যাংক লুটেরা এস আলমের মালিকানা মুক্ত হলো ব্যাংকিং খাত। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক থেকে বিতর্কিত এ ব্যবসায়ীর মালিকানায় থাকা ৬টি ব্যাংকের পর্ষদ ভেঙ্গে দিয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার ব্যাংক দু’টির ব্যবস্থাপনা পরিচালকের কাছে বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত চিঠিতে বলা হয়েছে, ব্যাংক-কোম্পানি আইন, ১৯৯১ (২০২৩ পর্যন্ত সংশোধিত) এর ৪৭(১) এবং ৪৮(১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে আগের পরিচালনা পর্ষদ বাতিল ঘোষণা করা হয়েছে। একইসাথে ব্যাংক-কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ব্যাংক এ দু’টি ব্যাংকে পরিচালকদের নিয়োগ দিয়েছে।

বাংলাদেশ কমার্স ব্যাংকের নতুন পরিচালকরা হলেন মো: আতাউর রহমান (স্বতন্ত্র পরিচালক); মো: মহসিন মিয়া (স্বতন্ত্র পরিচালক), কামরুল হক মারুফ (পরিচালক); মো: গোলাম মুরতুজা (পরিচালক) এবং শেখ আশ্বাফুজ্জামান (স্বতন্ত্র পরিচালক)।

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পর্ষদে খাজা শাহরিয়ার স্বতন্ত্র পরিচালক ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পর্ষদের অন্য স্বতন্ত্র পরিচালকরা হলেন মো: শাহীন উল ইসলাম, মো: আব্দুল ওয়াদুদ, এম আবু ইউসুফ ও মোহাম্মদ আশরাফুল হাসান।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ
LifePharm